সিরাজগঞ্জের তাড়াশে গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায় আটক ২২

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগে ২২ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নওগাঁ হাটে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে।

আটককৃতরা হাট ইজারা নিয়ে সরকারি নিয়ম কানুন আমান্য করে, প্রকাশ্যে ক্রেতা-বিক্রেতার কাছ থেকে অতিরিক্ত খাজনা আদায় করার অভিযোগে তাদের আটক করা হয়। জানা গেছে , সিরাজগঞ্জের বড় বড় হাট গুলোর মধ্যে তাড়াশ উপজেলার নওগাঁ হাট উল্লেখযোগ্য।

প্রতি বছর এ হাট থেকে সরকার কোটি কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে। সেই প্রেক্ষিতে চলতি বছর আকবর আলী নামের জনৈক এক ব্যক্তি এক বছরের জন্য ১৪২৮ বাংলা সালের ভ্যাটসহ তিন কোটি ৫০ লাখ টাকা দিয়ে খাজনা আদায়ের ইজারা নেন।

চলতি বছরের শুরু থেকেই ইজারাদার এই হাটে অতিরিক্ত খাজনা আদায় করে আসছিল। ফলে হাটের ব্যবসায়ীরা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছিলেন।

অভিযোগের প্রেক্ষিতে ২৪ মে উপজেলা নির্বাহী অফিসার আকবর আলী নামের ইজাদারকে পেরিফেরির বাইরে টোল দাবী করছেন-মর্মে এ বিষয়ে কারণ দর্শানো নোটিশ দেন। বর্তমানে কোরবানির হাট উপলক্ষে তারা একটি গরুর জন্য ক্রেতার কাছ থেকে এ ১ হাজার,

বিক্রেতার কাছ থেকে ৫শ ও হাটে আনার জন্য ৩শ, মোট ১ হাজার ৮শ টাকা আদায় করছিল। এমন সংবাদ পেয়ে র‌্যাবের আভিযানিক দল হাটে এসে সত্যতা পেয়ে ইজারাদার ২২জনকে আটক করে। হাটে আসা সকল জনগন র‌্যাবের এ অভিযানকে স্বাগত জানিয়েছেন ।

আরও পরুনঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে টিসিবি’র গাড়ি না আসায় বাড়ি ফিরতে হল নিম্ন আয়ের মানুষগুলোর

একই ধরনের খবর

মন্তব্য করুন