সিরাজগঞ্জের তাড়াশে জলাবদ্ধতায় কারনে পৌরসভার জনগনের জীবন ঝুকিপূর্ন

তাড়াশতাড়াশ প্রতিনিধঃ সিরাজগঞ্জের তাড়াশ  পৌর এলাকার বেশ কিছু এলাকা  বৃষ্টির কারনে ডুবে গেছে। বিশেষ করে পৌর এলাকার খানপাড়া, উত্তর পাড়া, প্রফেসর পাড়া সহ বেশ কিছু এলাকার রাস্তা ঘাট,বসতবাড়ী প্রবল বৃষ্টিতে এখন পানির নিচে হাবুডাবু খাচ্ছে।

তাড়াশ বাজারের পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় বারোয়ারী বটতলা  থেকে আলেপমোড় পর্যন্ত   বৃষ্টির পানি বাজারের উত্তর পাশে পুকুরে মধ্যে গড়ে যাওয়ায়  ওই পুকুরের পাশের বাড়ী ঘর গুলো পানির মধ্যে ডুবে গেছে। একইসাথে বৃষ্টি না কমায় জলাবদ্ধতার কবলে থাকা  চরম দুর্ভোগের মধ্যে পড়েছে এসব এলাকার মানুষজন সহ গৃহপালিত  পশু।

পৌরসভার খান পাড়ার স্থায়ী বাসিন্দা যুবলীগ নেতাআব্দুর রাজ্জাক খান বলেন, বাজারের পানি নিস্কাশনের কোন পথ না থাকায় বৃষ্টির পানি শহরের নিম্নাঞ্চলে বাসবাসকারীদের রাস্তাঘাট ডুবে বাড়িঘরে উঠতে শুরু করেছে।

শহরের পানি নিস্কাশনের একমাত্র খালটি প্রভাবশালীরা দখল করায় পানি বের হতে পারছে না। এতে মানুষের যাতায়াতের ভোগান্তি বেড়েছে। এই পানি এখন যাবে কোথায়। গুটি কয়েক লোক পৌরসভার একমাত্র খাল দখল করার কারনে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এব্যাপাের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, অপরিকল্পিতভাবে খাল দখল করার কারনে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার  কারনে  এ এলাকার  মানুষের জীবন যাত্রা ব্যাহত হচ্ছে। পানি  নিস্কাশনের ব্যবসতা করা হবে।

পৌরসভার  সচিব  আশরাফ উদ্দিন  ভুঁইয়া  বলেন  অতি তাড়াতাড়ি  পানি৷ নিষ্কাশনের  ব্যবস্থা করা হবে।

আরও পরুনঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বাস্থ্য কমপেক্সে ২টি এ্যাম্বুলেন্স ও ২টি এনেসথেসিয়া মেশিন দীর্ঘদিন ধরে নষ্ট

একই ধরনের খবর

মন্তব্য করুন