সিরাজগঞ্জের শাহজাদপুরে চাউল বিতরণে ব্যাপক অনিয়ম, ৭’শ কেজি চাল উদ্ধার গ্রেফতার- ২

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শাহজাদপুরে ভিজিএফ’র চাল বন্টণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ৩টি ইউনিয়নে প্রায় ৭’শ কেজি চাল উদ্ধার করেছে ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দ এ ঘটনায় গ্রেফতার ২।

এ ঘটনা নিয়ে গোটা এলাকায় বইছে আলোচনার ঝড়। জানা গেছে, পবিত্র ঈদ-উল- আযহা উপলক্ষে শাহজাদপুর পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে ১০ কেজি করে ৯০ হাজার ৮’শ ১৯টি কার্ড দেয়া হয়।

এবার দুঃস্থদের চাউল চুরি ঠেকাতে ও সুষ্ঠভাবে বন্টণের লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন শাহজাদপুর আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ একটি শক্তিশালী কমিটি গঠন করে।

প্রথম দিনেই গত বৃহস্পতিবার পোতাজিয়া ইউনিয়নে সরকার দুঃস্থদের জন্য চাউল চুরির অভিযোগে মন্ধসঢ়;জু (৫০) নামে একটি চাউল ব্যবসায়ীকে আটক করে পরে তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা।

এদিকে গতকাল শুক্রবার নরিনা ইউনিয়নে ৫’শ কেজি চাউল এবং রুপবাটি ইউনিয়নে ১’শ কেজি চাউলসহ ১জন কে আটক করে যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার।

বিকেলে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট কে খবর দিলে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মাসুদ হোসেন ঘটনা স্থলে যান এবং ঘটনার
সত্যতা খুঁজে পান তিনি সংবাদিকদের জানান, চাউল চুরির অভিযোগে সাইফুল নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে এছাড়া চাউল চুরির সাথে জড়িত হেলাল, হাবিল ও কালমের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে বলে তিনি জানান। অপর দিকে একই দিনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ রাসেল খুকনি ইউনিয়নে ১’শ কেজি চাউলসহ সংরক্ষিত মহিলা আসনের সদস্য তানিয়া সুলতানা সহ আরিফুল (২৫) নামে ২জনকে আটক করে পরে তানিয়া সুলতানাকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ রাসেল জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুঃস্থদের জন্য ঈদ উপলক্ষে ১০ কেজি করে চাউল বরাদ্দ দিয়েছে।

অথচ কিছু অসাধু চেয়ারম্যানের যোগসাজশে চাউল বিক্রি করে। ইতিমধ্যে আমরা ২জনকে আটক করেছি। এ ঘটনায় শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বিকেলে টেলিফোনে এ প্রতিনিধিকে জানান,

নরিনাতে চাউল চুরির ঘটনায় ১জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য তানিয়ার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। আর এই চাউল যে চুরি করবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

আরও পরুনঃ বগুড়ায় জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৮০জনের করোনা শনাক্ত

একই ধরনের খবর

মন্তব্য করুন