সিরাজগঞ্জের সলঙ্গায় ভারত থেকে আসা অবৈধ অনুপ্রবেশকারী ০৩ রোহিঙ্গা আটক

ডেস্ক নিউজঃ সিরাজগঞ্জের সলঙ্গায় র‌্যাবের অভিযানে ভারত থেকে আসা ০১ জন মহিলা সহ ০৩ জন অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের আটক করেছে র‌্যাব-১২।

গ্রেফতারকৃত অবৈধ অনুপ্রবেশকারীরা হল, উভয়ই সিত্তে (আকিয়াব) মায়ানমার জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিন্ধিপান পাড়া) গ্রামের সিকান্দারের ছেলে মোঃ বেলাল (৪৮),  মোঃ বেলালের স্ত্রী মোছাঃ ইয়াসমিন(২৬) এবং মংডু (বুসিডং) থানার রাইমাসিল গ্রামের আলমগীরের ছেলে মোঃ রিয়াজ(১৮)।

র‌্যাব-১২, এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান।

সংবাদ বিজ্ঞপ্তিটিতে বলা হয়, মঙ্গলবার ২৩ মার্চ প্রথম প্রহরে রাত ১০ টা ০৫ ঘটিকায় সময় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর অত্র ব্যাটালিয়নের স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এর নেতৃত্বে র‌্যাব-১২ এর একটি চৌকষ আভিযানিক দলের চেষ্টায় সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন ঘুরকা বেলতলা বাজারস্থ নিউ জনতা হোটেলের সামনে ভারত থেকে অবৈধ ভাবে পালিয়ে আসা ০১ জন মহিলাসহ ০৩ জন অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গাকে আটক করা হয়। এছাড়া ও তাহাদের নিকট থেকে ০৪ টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ (টঘঐঈজ) এর ০২ টি কার্ড জব্দ করা হয়।

সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন ঘুরকা বেলতলা বাজার এলাকায় র‌্যাব-১২ এর একটি চৌকষ আভিযানিক দল টহল ডিউটিরত অবস্থায় কয়েকজন ব্যক্তি সন্দেহ জনকভাবে ঘোরাফেরা করতে দেখে এবং তাহাদের গতিবিধি সন্দেহ জনক মনে হলে তাদেরকে জিঞ্জাসাবাদ করা হয়।

জিঞ্জাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে তারা অবৈধভাবে ভারতীয় রোহিঙ্গা শরনার্থী শিবির হইতে পাসপোর্ট ব্যতীত, কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের উদ্দ্যেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে।

উলেখ্য যে, তাদের সাথে ৩ বছর ৬ মাসের ০১ টি কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী ০১ টি পুত্র সন্তান রয়েছেন।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩(৩) ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুনঃ সিরাজগঞ্জের সলঙ্গায় ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

একই ধরনের খবর

মন্তব্য করুন