সিরাজগঞ্জে সরকার ঘোষিত নিষিদ্ধ জেএমবি সংগঠনের ০৪ জন সক্রিয় জঙ্গী সদস্য গ্রেফতার

নিউজ ডেস্কঃ সিরাজগঞ্জ হতে র‌্যাব কর্তৃক সরকার ঘোষিত নিষিদ্ধ জেএমবি সংগঠনের ০৪ জন সক্রিয় জঙ্গী সদস্যদেরকে গ্রেফতারসহ অস্ত্র, বোমা তৈরীর সরঞ্জাম, জিহাদী বই ও লিফলেট উদ্ধার করে র‌্যাব-১২।

গ্রেফতারকৃত আসামীদ্বয় হলো, দিনাজপুর জেলার কোতআলী থানার শশরাসাহাপাড়া গ্রামের মোঃ মানিক হোসেনের ছেলে মোঃ আতিউর রহমান (১৯), পাবনা জেলার সাথিয়া থানার দাড়ামুধা গ্রামের মোঃ মোখলেছুর রহমানের ছেলে মোঃ শামীম হোসেন  কিরণ (১৯), পাবনা জেলার সাথিয়া থানার দাড়ামুধা গ্রামের মোঃ আবু তালেবের ছেলে মোঃ নাইমুল ইসলাম (২৫) ও সাতক্ষীরা জেলার তালা থানার দক্ষিন নলতা গ্রামের বজলুর রহমানের ছেলে মোঃ আমিনুল ইসলাম শান্ত (২০)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল (২০ নভেম্বর) শুক্রবার সকাল ১০:৩০ ঘটিকায় সময় অভিযান পরিচালনা করে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার উকিলপাড়া হতে জেএমবি সংগঠনের শীর্ষ সক্রিয় ০৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য অপর একটি পৃথক অভিযানে একই দিনে রাত ১২:৩০ ঘটিকায় সময় রাজশাহীর জেএমবির আঞ্চলিক কমান্ডার মাহমুদকে গ্রেফতার করা হলে তার দেয়া তথ্য মতে উক্ত আস্থানায় অভিযান পরিচালনা করা হয়।

গ্রেফতারকৃত জঙ্গী সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, শামীম হোসেন কিরণ রাজশাহী জেএমবির আঞ্চলিক কামান্ডার মাহমুদের সেকেন্ড ইন কমান্ড এবং পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের আঞ্চলিক নেতা। তারা জেএমবির সামরিক শাখার সদস্য এবং তারা দীর্ঘদিন ধরে জেএমবির কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে সংগঠন পরিচালনার জন্য চাঁদা সংগ্রহ করতেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেন।

গ্রেফতার হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত তারা তাদের পরিচয় গোপন করে তাবলিক জামায়েতের ছদ্ম বেশে কার্যক্রম পরিচালনা করে আসছিল। সম্প্রতিক সময় নাশকতার পরিকল্পনার উদ্দেশ্য শাহজাদপুরের উকিল পাড়ায় অস্থায়ীভাবে ০১টি বাসা ভাড়া নেন এবং অস্ত্র সংগ্রহসহ বোমা তৈরীর সরঞ্জামাদী ক্রয় করে বোমা তৈরী করার প্রক্রিয়া রপ্ত করার চেষ্টা করছিলেন।

অভিযান পরিচালনাকালীন সময়ে তারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ০৫ রাউন্ড ফায়ার করেন। গ্রেফতারপূর্বক এ সময় তাদের কাছ থেকে ০২ টি বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি (ফায়ারকৃত কার্তুজ), দেশীয় অস্ত্রসহ বোমা তৈরীর বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার প্রক্রিয়া চলমান রয়েছে।

এ ধরণের জঙ্গী ও সন্ত্রাস বিরোধী অভিযান সচল রেখে সন্ত্রাসমুক্ত ও শান্তিপূর্ণ সোনার বাংলা গঠনে র‌্যাব বদ্ধ পরিকর।

আরও পড়ুনঃ নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লাহর দল” এর দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার

একই ধরনের খবর

মন্তব্য করুন