সিরাজগঞ্জে স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে বেতন থেকে টাকা কেটে নেয়ার অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার স্বাস্থ্য বিভাগে স্বেচ্ছাসেবীদের বেতন থেকে নিয়ম বর্হিভূতভাবে বেশী টাকা কেটে নেয়ার অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে।

তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রনালয়ের নির্দেশেই স্বেচ্ছাসেবীদের টাকা কেটে রাখা হয়েছে। ভূক্তভোগীরা জানায়, চৌহালী উপজেলায় তারা দীর্ঘ দিন ধরে স্বেচ্ছেসেবী পদে কর্মরত আছেন।

বিগত ৪ মাসের সম্মানীভাতা উত্তোলনের জন্য মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে সকলের জন্য ১০৪০০ টাকা উত্তোলনের জন্য বলা হয়।

এ সময় অধিকাংশ স্বেচ্ছাসেবীরা তাদের সম্মানীর পরিমান ১৪৪০০ টাকার স্থলে কেন কম দেয়া হচ্ছে, সেই প্রশ্ন তুললে কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয় টাকা বিতরণ।

পরবর্তিতে সাংবাদিকের প্রশ্নের মুখে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তামো. আবদুল কাদের মন্ত্রনালয়ের একটি আদেশের কপি দেখিয়ে জানান, আয়কর বাবদ ১০ভাগ ও অডিট নিষ্পত্তির জন্য আরো ৫ভাগ কেটে রাখার নির্দেশনা দেয়া হয়েছে।সেভাবেই কাজ করা হচ্ছে।

তবে ১৫ ভাগ কেটে নিলেও টাকার পরিমান এতো হবার কথা নয় বললে, তিনি আরো জানান, এর আগে ৫ মাসের সম্মানী প্রদান করা হলেও সে সময় কোন টাকা কাটা হয়নি। তাই এবার সেটি কেটে নেয়া হচ্ছে।

তবে বিগত সময়ের টাকা কেটে নেবার কোন নির্দেশনার কোন চিঠি তিনি দেখাতে পারেননি। তবে তিনি জানান মন্ত্রনালয় থেকে অতিরিক্ত টাকা কেটে নেয়ার জন্য মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে বলো দাবী করেন তিনি।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, এ রকম কোন নির্দেশনার কোন চিঠি তিনি হাতে পাননি।

আরও পরুনঃ সিরাজগঞ্জের উল্লাপাড়াতে স্বাস্থ্যবিধি মেনে বসবে পশুর হাট

একই ধরনের খবর

মন্তব্য করুন